সাধারণ শাখা

একনজরে সাধারন শাখা:
১। মেয়র মহোদয় বরাবর যাবতীয় চিঠিপত্র গ্রহণ করা এবং মেয়র মহোদয়ের নিকট যথা সময়ে উপস্থাপন করা।
২। মেয়র মহোদয় স্বাক্ষরিত চিঠিপত্রগুলো সচিব/নির্বাহী প্রকৌশলীর স্বাক্ষর হওয়ার পর একটি রিসিভ রেজিষ্টারে এন্ট্রি করে সংশ্লিষ্ট শাখায় প্রেরণ করা ।
৩। প্রয়োজন হলে উক্ত চিঠিগুলোর জবাব বিভিন্ন দপ্তরে/প্রতিষ্ঠানে ইস্যূ রেজিষ্টারে এন্ট্রির মাধ্যমে পিয়নবুকে / রেজিষ্ট্রি ডাকযোগে প্রেরণ করা ।
৪। রিসিভড/ ইস্যূকৃত চিঠিপত্র/রেজিষ্টার যথাযথভাবে সংরক্ষণ করা।
৫। পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারীর ব্যক্তিগত নথি-পত্র যথাযথভাবে সংরক্ষণ করা।
৬। সকল কর্মচারীর ছুটির আবেদনে সংরক্ষণ করা ।
৭। কর্মচারীদের নিয়োগ, পদোন্নতি, বদলি, অবসর গ্রহণ, ছটি ইত্যাদি সংক্রান্ত সংরক্ষণ করা ।
৮। কর্মকর্তা কর্মচারীদের হাজিরা তদারক/ সংরক্ষণ করা ।
৯। পৌরসভা পরিদর্শন/তদন্ত কাজে বিভাগীয় প্রধানকে অবহিত করা ।
১০। পৌরপরিষদের সভার নোটিশ ইস্যু, সংরক্ষণ এবং কার্যবিবরণী প্রস্তুত, বিতরণ ও সংরক্ষণ করা হয়।

অভ্যর্থনা কেন্দ্রের সেবা :

ক্রমিকসেবাসমূহসেবা প্রাপ্তির প্রক্রিয়াসেবার মূল্যসময় সীমাদায়িত্ব প্রাপ্ত
আগন্তুকদের আগমনের উদ্দশ্যে ও কারণ নর্ণিয় লপিবিদ্ধ করাআগন্তুকদরে সাথে কথপোকথনরে মাধ্যমেবিনামূল্যে তাৎক্ষনিক
অভ্যর্থণা ও পরামর্শ কেন্দ্র : দ্বিতীয়তলা  ভবনের প্রবেশ মূখের ডেস্ক।    
আগন্তুকদের সঠিক দিক নির্দেশনা প্রদানমৌখিক বাবে/টোকনে লিখে দেবার মাধ্যমে
বিভিন্ন প্রকার আবদেনপত্র গ্রহণআবদেনকারীর/প্রতনিধিরি ব্যক্তিগত উপস্থতিরি মাধ্যমে
নিরক্ষর আগন্তুকদরে আবদেনপত্র লখিতে সহযোগতিা প্রদানআগন্তুককে সরাসরি সহায়তা প্রদানরে মাধ্যমে
মেয়রের ও কাউন্সলিরবৃন্দদের মোবাইল/ফোন নাম্বার প্রদানআগন্তুকরে ব্যক্তিগত উপস্থতিরি মাধ্যম/চাহিদার ভিত্তিতে
পৌর সেবা সর্ম্পকে পরার্মশ গ্রহণঅর্ভ্যথনা কেন্দ্রের মাধ্যমে



অভিযোগ নিষ্পত্তি সংক্রান্ত সেবা :

ক্রমিকসেবাসমূহসেবা প্রাপ্তির প্রক্রিয়াসেবার মূল্যসময়সীমাদায়িত্ব প্রাপ্ত
পৌর সেবা সংক্রান্ত  র্কমর্কতা/র্কমচারীর বিরুদ্ধে গোপন অভিযোগ গ্রহণআবদেনকারী র্কতৃক নির্ধারীত ফরমে মেয়র বরাবর আবদেনের প্রেক্ষিতেবিনামূল্যেতাৎক্ষনিকপ্রশাসনিক র্কমর্কতা 
অভিযোগ বাছাই করে শুনানির জন্য অভিযোগকারীকে অবহতিকরণবিনামূল্যে১৫ দিনের মধ্যে
অভিযোগের শুনানি ও নষ্পিত্তি করাবিনামূল্যে৩০ দিনের মধ্যে

পারিবারিক আদালত সংক্রান্ত তথ্য এবং সেবা:

ক্রমিকসেবাসমূহসেবার মূল্যসেবা প্রাপ্তির প্রক্রিয়াসময় সীমাদায়িত্ব প্রাপ্ত
অবকাঠামো নির্মাণ বিষয়ক আগত অভিযোগটা:৫০০/-নির্ধারীত ফরমে আবদেন/কসে নিষ্পতির প্রক্রিয়া ১০ দিনপ্রশাসনিক র্কমর্কতা 
র্কোট হতে আগত বিবিধ অভিযোগবিনামূল্যে
খারজি হওয়া অভিযোগ পুনরায় চালু করাটা:৩০০/-
অভিযোগ এর নকল/অনুলিপি প্রদানটা:১০০/-
স্ত্রীর জীবদ্দশায় ২য় বিবাহর অনুমতির অভিযোগটা:৫,০০০/-
স্ত্রীর জীবদ্দশায় তৃতীয় বিবাহর অনুমতির অভিযোগটা:১০,০০০/-
স্ত্রীর জীবদ্দশায় চর্তুথ বিবাহর অনুমতির অভিযোগটা:১৫,০০০/-
স্ত্রী পাগল/অক্ষম হলে বিবাহর অনুমতির অভিযোগটা:১০০০/-
পুরুষ র্কতৃক স্ত্রী তালাক (ময়ের নোটশি মারফত উভয় পক্ষকে অবগত করে মমিাংসা করবনে)বিনামূল্যে

 বিভিন্ন সেবার জন্য

ক্রমিকসেবাসমূহসেবা প্রাপ্তির প্রক্রিয়াসেবার মূল্যসময়সীমাদায়িত্ব প্রাপ্ত
আবেদন গ্রহণ/বিতরণ/প্রেরণসরাসর/ডাকবিনামূল্যেতাৎক্ষনিকপ্রশাসনিক র্কমর্কতা 
শালিসী র্কাযক্রমগ্রহণ/বন্টনবিনামূল্যে১০ দিন
জাতীয় দবিসসমূহ উদ্যাপনঅনুষ্ঠান আয়োজনবিনামূল্যেতাৎক্ষনিক

নিয়মিত পানির বিল পরিশোধ করুন * আপনার সন্তানকে টিকা দিন * আপনার শহর পরিচ্ছন্ন রাখুন * নিয়মিত পৌর  কর পরিশোধ করুন
http://delano.lt/salad/ https://www.pwfatayatnubengkulu.or.id/ https://anekarasa.co.id/roti/ https://setwan.magelangkota.go.id/ https://smadominikus.sch.id/web/ https://cbi.ac.id/libur/ https://vaikiskubatuoutlet.lt/id/ https://www.kalyanimunicipality.org/id/